সর্বশেষ

রাষ্ট্রপতিকে "বঙ্গবন্ধুর বাংলাদেশে নজরুল"বইটি উপহার দিয়েছেন নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

লামিয়া খন্দকার (নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি):

প্রকাশ :


২৪খবর বিডি: গত ১৯শে জুন, রবিবার বাইশটি বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ে ছাত্র ভর্তির গুচ্ছ পরীক্ষা বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় বঙ্গভবনে।উক্ত মতবিনিময় সভায় রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয় সমূহের আচার্য মোঃ আব্দুল হামিদের হাতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের প্রকাশনাগ্রন্থ "বঙ্গবন্ধুর বাংলাদেশে নজরুল " তুলে দিয়েছেন উক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.সৌমিত্র শেখর। 

এসময় সেখানে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদ,জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক,বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.ছাদেকুল আরেফিন প্রমূখ।

গ্রন্থটি হাতে পেয়ে রাষ্ট্রপতি বলেন,"জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ নিয়ে আসার সমস্ত ঘটনা তিনি প্রত্যক্ষ করেছেন। সভার প্রধান বিষয় গুচ্ছ ভর্তি পরীক্ষা নিয়ে কথা বলার সময় রাষ্ট্রপতি বলেন,সমধারার অন্যান্য বাইরে থাকা বিশ্ববিদ্যালয় এই গুচ্ছ ভুক্ত হলে তা সবার জন্যই মঙ্গল বয়ে আনবে।'

নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রাসঙ্গিক আলোচনায় উল্লেখ করেন,সেশনজট ও কারো কারো ছাত্রজীবন স্বেচ্ছায় প্রলম্বিত করার কারনে বিশ্ববিদ্যালয়ের সার্বিক অবস্থা অনেক সময় স্থবির হয়ে পড়ে।

রাষ্ট্রপতিকে "বঙ্গবন্ধুর বাংলাদেশে নজরুল"বইটি উপহার দিয়েছেন নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোর এ সংকট অত্যন্ত উদ্বেগজনক।

তিনি রাষ্ট্রপতির দৃষ্টি আকর্ষণ করে আরও বলেন,"যাতে নতুন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে অবশ্যই আধুনিক মানের বিদ্যালয় ও কলেজ প্রতিষ্ঠা করা হয়।"

Attachments area

Share

আরো খবর


সর্বাধিক পঠিত